Aajan.com

কাবা শরীফের উপর পাখি ওড়ার ভিডিও ভাইরাল

Image default

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া মরণঘাতী করোনাভাইরাসের কারণে ইতিমধ্যে মুসলিমদের পবিত্র এবং মর্যাদাপূর্ণ স্থান মক্কার কাবা শরীফে জনসমাগম নিষিদ্ধ করেছে সৌদি আবর। প্রতিদিন অসংখ্য মুসল্লি যে ঘরটিকে তাওয়াফ করতেন, সেখানে এখন জনমানবহীন। কয়েকজন পরিচ্ছন্নতাকর্মী ছাড়া পুরো ফাঁকা মক্কার মসজিদুল হারাম।

এমন অবস্থায় কাবা ঘরের উপর দিয়ে এক ঝাঁক পাখির চক্রাকারে ওড়ার ভিডিও ভাইরাল হয়েছে। সেখানে দেখা যায়, রাতের আকাশে উড়ন্ত পাখিগুলোর শরীরে আলো পড়ে ঝকঝক করছে।

ভিডিওটি ছড়িয়ে পড়ার পর সামাজিক মাধ্যমগুলোতে ব্যাপক আলোচনার সৃষ্টি হয়েছে।

তানভীর হাসান নামের একজন লিখেছেন, কাবা ঘরে মানুষের তাওয়াফ কমে গেছে। কিন্তু আল্লাহর কুদরতে পাখিগুলো কাবা ঘর তাওয়াফ করছে।

ইসলামের বিধান অনুযায়ী, কাবা ঘরকে কেন্দ্র করে হাজীদের সাতবার তাওয়াফ করা বাধ্যতামূলক। করোনাভাইরাসের কারণে যেহেতু এখন কাবা ঘরে তাওয়াফ অনেক কমে গেছে। তাই পাখিগুলো সেই কাজটি করছে বলেও অনেকেই সামাজিক যোগাযোগমাধ্যমে মত দিচ্ছেন। তাদের মতে, এই ঘটনাটি অলৌকিক।

তবে হজ এবং ওমরাহ পালনের জন্য মক্কায় ভ্রমণ করে আসাদের অনেকেই জানিয়েছেন, কাবা ঘর তথা মসজিদুল হারামের উপর দিয়ে পাখির ঝাঁক উড়তে দেখেছেন তারা। এমনটা সেখানে প্রায়ই দেখা যায়।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More